কুমিল্লার ১৫ ইউনিয়নে জমে উঠেছে নির্বাচন

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার বিভিন্ন উপজেলার ১৫টি ইউনিয়নে সাধারণ নির্বাচন ও ৭টি ইউনিয়নের ওয়ার্ডে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী এসব ইউনিয়ন ও ওয়ার্ডে আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে নির্বাচনকে কেন্দ্র করে সংশ্লিষ্ট ইউনিয়ন ও ওয়ার্ড এলাকায় নির্বাচনের আমেজ ছড়িয়ে পড়েছে। বড় দুই দলের মনোনয়ন পেতে চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন। তবে এরই মধ্যে গত শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী জেলার ১৫ ইউনিয়নের দলের প্রার্থী চূড়ান্ত করলেও বিএনপি বা অন্য দলের প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি বলে জানা গেছে।

জানা যায়, জেলার ১৫টি ইউনিয়নে সাধারণ নির্বাচন ও ৭টি ইউনিয়নের ওয়ার্ডে উপ-নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আজ সোমবার, বাছাই ২৮ ও ২৯ নভেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৬ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর এবং ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে গত ২৪ নভেম্বর রাতে জেলার ১৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়। তারা হলেন- জেলার লাকসাম উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়নে মো. আবদুল আউয়াল, লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নে মো. আইউব আলী, মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নে মো. শাহিদুল ইসলাম শাহীন, মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নে আবদুর রশিদ, নাঙ্গলকোট উপজেলার রায়কোট উত্তর ইউনিয়নে মো. রফিকুল ইসলাম মজুমদার, রায়কোট দক্ষিণ ইউনিয়নে মজিবুর রহমান মজিব, দৌলখাঁড় ইউনিয়নে হাজী আবুল কালাম ভূঁইয়া, জোড্ডা পশ্চিম ইউনিয়নে মো. মাসুদ রানা ভূঁইয়া, জোড্ডা পূর্ব ইউনিয়নে মো. আনোয়ার হোসেন মিয়াজী। বটতলী ইউনিয়নে এনকেএম সিরাজুল আলম, আদ্রা উত্তর ইউনিয়নে মো. তাজুল ইসলাম মজুমদার, আদ্রা দক্ষিণ ইউনিয়নে মো. আবদুল ওহাব, দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নে মো. মামুনুর রশিদ, বারপাড়া ইউনিয়নে মো. মনির হোসেন তালুকদার ও দৌলতপুর ইউনিয়নে মো. মাকসুদুল আলম জমাদার। এছাড়া জেলার বিভিন্ন উপজেলার যেসব ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে তা হচ্ছে- মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউপির ২নং ওয়ার্ড, নবীপুর পশ্চিম ইউপির ৩নং ওয়ার্ড, বরুড়া উপজেলার পয়ালগাছা ইউপির ৮নং ওয়ার্ড, চান্দিনা উপজেলার দোল্লাই ইউপির ৬নং ও কেরনখাল ইউপির ৫নং ওয়ার্ড, চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউপির ৩নং ওয়ার্ড এবং নাঙ্গলকোট উপজেলার ১নং সংরক্ষিত ওয়ার্ড।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. খোরশেদ আলম জানান, জেলার ১৫টি ইউনিয়নে সাধারণ নির্বাচন ও ৭টি ওয়ার্ডে উপ-নির্বাচনকে সামনে রেখে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

সূত্রঃ ইত্তেফাক

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ