কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনার কবলে পড়ল আঞ্জুমান খাদেমুল ইনসানের একটি অ্যাম্বুলেন্স। এরপর সেই অ্যাম্বুল্যান্স থেকে বের হলো ৬০৯ বোতল ফেনসিডিল।

বুধবার বিকেল ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোড়েরপার এলাকায় এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পর অ্যাম্বুলেন্স চালক পালিয়ে যান।

প্রত্যক্ষদর্শী বিল্লাল হোসেন জানান, বিকেল ৪টার থেকে ঢাকাগামী অ্যাম্বুলেন্সটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে কোড়েরপাড় ব্রিকস ফিল্ডসংলগ্ন খাদে পড়ে যায়। স্থানীয়রা অ্যাম্বুলেন্সে থাকা চালকসহ অন্যদের উদ্ধার করতে ছুটে আসে। অথচভেতরে কোনো মানুষ পাওয়া যায়নি। অ্যাম্বুলেন্স ভর্তি অনেকগুলো কার্টন দেখা যায়। এর মধ্যে একটি ছেঁড়া কার্টনের ভেতর ফেনসিডিল দেখে ৯৯৯-এ ফোন করা হয়। পরে চান্দিনা থানার পুলিশ ও ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. ফয়েজ ইকবাল বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। দুর্ঘটনা কবলিত অ্যাম্বুলেন্সটি থেকে ৬০৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, আঞ্জুমান খাদেমুল ইনসান সংগঠনটি চাঁদপুর সদরে অবস্থিত। সংগঠনের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন, অ্যাম্বুলেন্সটি পরিচালনার জন্য অন্য একজনকে দায়িত্ব দিয়েছি। তিনি গরিব ও অসহায়দের বিনা পয়সায় সার্ভিস দিলেও বিত্তবান রোগীদের সেবা দিয়ে ফি নেন। তাতে আমাদের সংগঠনটি বাৎসরিক কিছু টাকা পায়। আজ আমাদের গাড়িটি দুর্ঘটনার শিকার হয়েছে শুনেছি। তবে ফেনসিডিল বহনের বিষয়টি আমার জানা নেই।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: