কুমিল্লায় তেল পরিমাপে কারচুপি, দেড় লাখ টাকা জরিমানা

পরিমাপে তেল কম দেয়ায় ও কারচুপি করায় কুমিল্লায় দুই ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও কুমিল্লা বিএসটিআই।

রবিবার দুপুরে নগরীর পদুয়ার বাজার, আলেখারচর ও কালাকচুয়া বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে কুমিল্লা বিএসটিআই অফিসের সহায়তায় ফিলিং স্টেশনগুলোতে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করা হয়। এতে ১২টি ফিলিং স্টেশনের ওজন পরিমাপক যন্ত্র যাচাই করা হয় এবং ভোক্তাকে প্রতিশ্রুত পরিমাপে জ্বালানি সরবরাহ করা হচ্ছে কিনা যাচাই করা হয়। পরিমাপে কারচুপি করায় এবং পরিমাপক যন্ত্রে কারচুপি করায় সুরাতলী পদুয়ার বাজার এলাকার রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশন (প্রা.) কে ১ লাখ টাকা এবং পরিমাপে কারচুপি করায় কালাকচুয়া এলাকার ইস্ট জোন ফিলিং স্টেশন লি.-কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আছাদুল ইসলাম বলেন, মোট ১২টি ফিলিং স্টেশনের ৩০টি পরিমাপক যন্ত্র যাচাই করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ