কুমিল্লায় দুই কেজির মুরগিতে ৪০০ গ্রাম কম, জরিমানা ২০ হাজার

কুমিল্লা নগরীতে দুই কেজির মুরগিতে ওজনে ৪০০ গ্রাম কম দেওয়ায় এক দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও এসময় বিভিন্ন অনিয়মের দায়ে আরও তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। আজ শুক্রবার (২৬ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর রাজগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।

তিনি জানান , আজ সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরীর রাজগঞ্জ কাঁচাবাজার এলাকায় তদারকি অভিযান চালানো হয়েছে। এ সময় ২ কেজি সোনালি মুরগির ওজনে ৪০০ গ্রাম কম এবং ১১৬ টাকা বেশি রাখায় রুবেল ব্রয়লার হাউজকে নগদ ২০ হাজার টাকা, পরিমাপক যন্ত্রের ওপর ফ্যান লাগিয়ে কৌশলে ওজনে কম দেওয়ায় আব্দুল্লাহ তাইফ ব্রয়লার হাউজকে তিন হাজার টাকা, মূল্য তালিকায় গরমিল থাকায় গাজীপুরী ব্রয়লার হাউজকে দুই হাজার টাকা এবং অতিরিক্ত দামে সবজি বিক্রির প্রস্তাব করায় জাভেদের সবজির দোকানকে ৫০০ টাকাসহ মোট চার প্রতিষ্ঠানকে ২৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ সময় ওজনে গড়মিল করায় চারটি পরিমাপক যন্ত্র জব্দ করে ধ্বংস করা হয়।

তিনি আরো বলেন, চাল, মাছ, মাংস, ডিম, মুদি ও সবজির বাজারেও বিশেষ তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার আইন মেনে ব্যবসা করারও নির্দেশনা দেওয়া হয়। এ অভিযা‌নে সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকা‌রিয়া এবং জেলা পু‌লি‌শের এক‌টি দলও উপ‌স্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ