নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তকে প্রাণ নাশের হুমকি প্রদান এবং চ্যানেল নাইনের বার্তা প্রধান আমীনুর রশিদ ও সাভার প্রতিনিধি অপু খন্দকারের বিরুদ্ধে হয়রানি মুলক মিথ্যা মামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিকরা।

আজ বৃহষ্পতিবার দুপুরে কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের আয়োজনে কুমিল্লা প্রেসক্লাবের সামনে এই মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম রতনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কুমিল্লা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবীর রনি, বাংলার আলোড়ন পত্রিকার প্রধান সম্পাদক রফিকুল ইসলাম, সিটিভি নিউজের সম্পাদক ওমর ফারুকী তাপস, দুপ্রকের সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান, সাবেক বিএমএ’র সভাপতি ডা. ইকবাল আনোয়ার, এটিএন বাংলা ও এটিএন নিউজের খায়রুল আহসান মানিক, সাংবাদিক সমিতির সভাপতি ইয়াসমিন রীমা, বাংলাদেশ সংবাদ সংস্থার অশোক বড়–য়, প্রথম আলোর স্টাফ রিপোর্টার গাজিউল হক সোহাগ, দৈনিক আওয়ার টাইম পত্রিকার মাহবুবুল আলম বাবু, সীমান্ত সংবাদের সম্পাদক নজরুল ইসলাম দুলাল, ইনকিলাবের সাদিক হোসেন মামুন, আর টিভির গোলাম কিবরিয়া, বৈশাখী টিভির আনোয়ার হোসাইন, দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু, এনটিভির জালাল উদ্দিন, জিটিভির সেলিম রেজা মুন্সী, মাছরাঙা টিভির জাহাঙ্গীর আলম ইমরুল, সময় টিভির বাহার রায়হান, এশিয়ান টিভির দেলোয়র হোসাইন আকাইদ, মোহনা টিভির তাওহিদ হোসেন মিঠু, এসএটিভির আবু মুছা, দীপ্ত টিভির শাকিল মোল্লা, বাংলা টিভির আরিফুর রহমান মজুমদার, আর টিভির সোহরাব সুমন, আজকের কুমিল্লার আশিকুর রহমান আশিক, দৈনিক পূর্বাশার আলাউদ্দিন প্রমূখ।

প্রতিবাদ সভায় ধন্যবাদ জ্ঞাপন করেন দেশ টিভি ও ভোরের কাগজের স্টাফ রিপোর্টার এম ফিরোজ মিয়া, মাইটিভি ও ভোরের কাগজের প্রতিনিধি সাইফ উদ্দিন রনী এবং চ্যানেল নাইন ও আমাদের অর্থনীতির প্রতিনিধি তারিকুল ইসলাম শিবলী।

মানববন্ধনে বক্তারা বলেন, সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এ হিসাবে সংবাদপত্রের দায়িত্ব হচ্ছে সমাজের ভুলত্রুটি তুলে ধরা। এ দায়িত্ব পালন করতে গিয়ে যদি কোন পত্রিকার সম্পাদক ও সাংবাদিককে হয়রানি করা উচিৎ নয়। সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: