কুমিল্লায় ৬টি বিদ্যালয়ে এমপি বাহারের বই বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লায় এবার সব মিলিয়ে শিক্ষার্থীরা বই পায় ১ কোটি ৩৪ লাখ। এর মধ্যে ৯০ লাখ পঞ্চম থেকে মাধ্যমিক পর্যন্ত ও ৪৪ লাখ প্রাথমিক শিক্ষার্থীদেরে। কুমিল্লা সদর উপজেলায় প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক মিলিয়ে ৬ টি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করেণ কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামীরীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার। সকাল ১০ টায় তিনি প্রথমে বই তুলে দেন নগরীর মনোহরপুর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে।

এ সময় বক্তব্যে এমপি বাহার বলেন, সারা বিশ্বে আর কোথাও এরকম ভাবে কোন দেশ বই বিতরণ করতে পারে নাই। তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশে একটি শিশুও যাতে লেখাপড়া থেকে ঝরে না পড়ে, এ জন্যই বিনা মূল্যে সকল শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হচ্ছে। কুমিল্লায় বিদ্যালয় গুলোতে বই বিতরণ কালে এমপি বাহার বলেন, শেখ হাসিনার দেয়া নতুন বছরের উপহার নতুন বই তোমাদের হাতে তুলে দিলাম, এই বই তোমাদেরকে সঠিক পথে পরিচালিত করবে। এমপি বাহার বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীনের পর পরই বিনামূল্যে বই দেয়া শুরু করেছিলেন ৭৫এর পর তা বন্ধ হয়ে যায়। ৯৬ তে ক্ষমতায় এসে শেখ হাসিনা আবার বই বিতরণ চালু করে। মাঝখানে আবার বন্ধ করে দেয় বিএনপি। ২০০৮ সালে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে নতুন ভাবে সকল শিক্ষার্থীরা যাতে বই পায় এ ব্যবস্থা করেন।

এমপি বাহার এরপর বই বিতরণ করেন কুমিল্লা জিলা স্কুল, শৌলরানী পৌর বালিকা উচ্চ বিদ্যালয়, ফরিদা বিদ্যায়তন, কুমিল্লা মর্ডান হাই স্কুল ও নবাব ফয়জুন্নেছা উচ্চ বালিকা বিদ্যালয়। বই বিতরণ কালে উপস্থিত ছিলেন কুমিল্লা মর্ডান হাইস্কুল পরিচালনা পরিষদের সভাপতি আরফানুল হক রিফাত, মনোহরপুর আদর্শ সরকারি প্রাশথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা বেগম, কুমিল্লা জিলা স্কুল এর প্রধান শিক্ষক রাশেদা আক্তার, শৌলরানী পৌর বালিকা উচ্চ বিদ্যালয়, হেলাল জাহানারা বেগম, ফরিদা বিদ্যায়তন এর প্রধান শিক্ষক হানিফ মজুমদার, কুমিল্লা মর্ডান স্কুলের প্রধান শিক্ষক মমতাজ বেগম ও নবাব ফয়জুন্নেছা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা ফেরদৌস মজুমদার, পিকে রাহা, কাউন্সিলর মঞ্জুর কাদের মনি, হাবিবুর আল আমিন সাদী ও জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সুচনা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ