নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া বাস স্ট্যান্ড এলাকা থেকে মহিলা ও শিশুসহ পালিয়ে আসা ৯ রোহিঙ্গাকে আটক করেছে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ। আটককৃতরা সবাই কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয়রত ছিল।

জানা যায়, গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সদর দক্ষিণ মডেল থানার এস.আই আকতার হোসেন এর নেতৃত্বে পুলিশের একটি দল নগরীর জাঙ্গালিয়া বাসস্ট্যান্ড এলাকা থেকে ৯ রোহিঙ্গাকে আটক করে। তাদের মধ্যে একজন পুরুষ, ৪ জন নারী ও ৪ জন শিশু রয়েছে। আটককৃতরা হলেন আয়েশা বেগম (২৫), মো. ইয়াছিন (৪), সোয়াইব মিয়া (৫ মাস) তার একই পরিবারের ৩ জন। অপর পরিবারে সদস্যরা হলেন আছিয়া বেগম (২৪), মরিয়ম বেগম (২), ও রেদোয়ান আহমেদ (১ মাস)। তারা দুই পরিবরে তিন জন করে ৬জন এবং বাকি ৩ জন পৃথক। অন্যরা হলেন, নূর আশা (২০), জিন্নারা বেগম (১৫), ওসমান গণি (১৭)।

এ ব্যাপারে সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম পিপিএম জানান, আটককৃতরা জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে আসার পর তাদের গতিবিধি ও কথাবার্তায় সন্দেহজনক হওয়ায় স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে তাদের আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা ওই ক্যাম্প থেকে পালিয়ে আসার কথা স্বীকার করে। তাদেরকে পুনরায় রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: