নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লায় তুলা তৈরীর কারখানা ও গুদামে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার বিকাল পৌনে ৩টার দিকে জেলার আদর্শ সদর উপজেলার আলেখারচর সংলগ্ন আমতলী এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা সংলগ্ন ব্যবসায়ী মিজানুর রহমান মোহনের মালিকানাধীন তুলা তৈরীর কারখানা ও গুদামের একটি স্থানে অগ্নিকান্ডের সূচনা হয়ে পরে তা পুরো ফ্যাক্টরীতেও ছড়িয়ে পড়ে। এ সময় সেখানে কর্মরত শ্রমিকরা নিরাপদে বেড়িয়ে আসতে সক্ষম হলেও আগুনে তুলার গুদাম ও কারখানায় রক্ষিত বিপূল পরিমান তুলা এবং তুলা তৈরীর জন্য রাখা টুকরো কাপড় ও ২টি মেশিন পুড়ে যায়।

খবর পেয়ে কুমিল্লা সদর, সদর দক্ষিণ ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌছে বিকাল সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। কারখানার কর্মরত শ্রমিকরা জানান, গার্মেন্ট্সের অব্যবহৃত টুকরো কাপড় থেকে সেখানে মেশিনের সাহায্যে তুলা তৈরী করার হতো। মেশিনের অতিরিক্ত উত্তাপের কারণে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে। তবে ঘটনাস্থলে আসা ময়নামতি ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এসআই শামীম জানান, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানা সম্ভব হয়নি।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: