কুমিল্লার দাউদকান্দি উপজেলার আদমপুর গ্রামে কালাডুমুর নদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে শনিবার সকালে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। জাতীয় মৎস্য সপ্তাহ’ ২০২১ ( ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর) এবারের প্রতিপাদ্য” বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি”।

সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট এসিস্ট্যান্টস সিসিডিএ’র সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট এসইপি উদ্যোগে এরিয়া অফিসার মোঃ আবদুল জলিলের সভাপতিত্তে প্রধান অতিথি মতিন সৈকত কালাডুমুর নদীর পাড়ে মৎস্য চাষীদের নিয়ে মৎস্য আনন্দ শোভা যাত্রায় নেতৃত্ব দেন এবং নদীতে নেমে মাছের পোনা অবমুক্ত করেন।

এ সময়ে তিনি বলেন “বহু প্রজাতির প্রাকৃতিক মাছ ইতিমধ্যে বিলুপ্ত হয়ে গেছে। একমাত্র চাষের মাছের উপর নির্ভর করা চলবেনা। সরকারি বেসরকারি উন্নয়ন সংস্থার পাশাপাশি জনগণকে সচেতন করে প্রাকৃতিক মাছের অভয়াশ্রমগুলো সংরক্ষণের পাশাপাশি নতুন অভয়ারণ্য গড়ে তুলতে হবে, সে সাথে আইনপ্রয়োগকারী সংস্থার কঠোর পদক্ষেপ নিতে হবে”।

এসইপি প্রকল্পের ব্যাবস্হাপক মোঃ মাসুদ আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন মৎস্য কর্মকর্তা কৃষিবিদ লেমন মিয়া, জহিরুল হক মেম্বার, আক্তার হোসেন মেম্বার, কাওসার হোসেন, প্রকল্পের ডকুমেন্টসন অফিসার মোঃ নুরুন্নবী রাসেল, সমৃদ্ধি কর্মসূচি ব্যাস্হাপক মোঃ হাসান আলী প্রমুখ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: