কুমিল্লা বিভাগ বাস্তবায়নের দাবিতে ফ্রান্সে সভা

কুমিল্লা নামে বিভাগ বাস্তাবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

রোববার ফ্রান্সে কুমিল্লা নামে বিভাগ বাস্তাবায়নের দাবিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এ অনুরোধ জানান।

এ সময় তিনি বলেন, ইতিহাস ঐতিহ্যের জেলা কুমিল্লা। অসংখ্য গুণী, দানবীর, শিক্ষাবিদ, রাজনীতিবিদের জন্ম কুমিল্লার মাটিতে। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনের একটি বড় অংশ জড়িয়ে রয়েছে কুমিল্লায়। আমরা আশা করছি, খুনি মোশতাকের জন্মস্থান ভেবে নয়, ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক আর আপামর কুমিল্লাবাসীর প্রত্যাশাকে বিবেচনা করে প্রধানমন্ত্রী কুমিল্লার নামেই বিভাগ ঘোষণা করবেন।

কুমিল্লা বিভাগ বাস্তাবায়ন পরিষদের আহবায়ক মোহাম্মদ আলী ভুট্টুর সভাপতিত্বে ও অধ্যাপক অপু আলমের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী সাত্তার আলী সুমন, হাসান মাহমুদ দুলাল, শাহিন আরমান চৌধুরী, ইকবাল হাসমীসহ বৃহত্তর কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসী নেতারা।

এর আগে কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নের দাবিতে তিন হাজার স্বাক্ষর সংবলিত একটি স্মারকলিপি দূতাবাসের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর প্রদান করা হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ