কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্যের অংশ ঘোষণা করায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা করেছে প্রগতিশীল শিক্ষক জোট বঙ্গবন্ধু পরিষদ। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ড. জুলহাস মিয়ার সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পদক মো: জিয়া উদ্দিনের উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ড. মো: আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

আলোচনা সভায় আলোচকরা বলেন, ‘‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ দেশপ্রেমে আমাদের আরো উজ্জীবিত করবে।’’ শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মেহেদী হাসান এ সময় তার বক্তব্যে বলেন, ‘‘বঙ্গবন্ধুর ভাষণ শুধু আমাদের জন্য না বরং পৃথিবীর ইতিহাসে সকল শোষিত মানুষের অনুপ্রেরণা।’’

প্রধান অতিথির বক্তব্যে ড. মো: আবু তাহের বলেন, ‘‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের প্রত্যক্ষ মদদে একটি কুচক্রীমহল নকল বঙ্গবন্ধু পরিষদ গঠন করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করছে।’’ এছাড়াও ঐ নকল বঙ্গবন্ধু পরিষদের নেতৃত্বে রয়েছে বিএনপি জামাতপন্থী শিক্ষকরা আলোচনা সভায় এমন অভিযোগ করেন তিনি। এছাড়াও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ভাষ্কর্য নির্মাণে অনিয়ম এবং দুর্নীতি করে বঙ্গবন্ধুকে অপমান করেছেন বলেও আলোচনা সভায় ক্ষোভ প্রকাশ করেন শিক্ষকরা।

এসময় আরো বক্তব্য রাখেন মোঃ আসাদুজ্জামান, কাজী ওমর সিদ্দিকী, মোঃ মনিরুজ্জামান, মোঃ সাদেকুজ্জামান প্রমুখ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ