‘কুমিল্লা সিটি নির্বাচনে কোনও ত্রুটি থাকবে না’

কুমিল্লার মানুষের ভোটাধিকার রক্ষায় চেষ্টার সবটুকু করার আশ্বাস দিয়েছেন সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী। তিনি বলেন, ‘কুমিল্লার সিটি নির্বাচনে কোনও ত্রুটি থাকবে না। মানুষের ভোটাধিকার রক্ষায় চেষ্টার সবটুকু করবো। এরজন্যে যা যা করা প্রয়োজন, নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলে তাই করবো। একটা সুষ্ঠু নির্বাচন দিতে আমরা বদ্ধপরিকর।’

১৫ জুন তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন। নির্বাচনের প্রাথমিক প্রস্তুতি নিয়ে রবিবার (৮ মে) কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, প্রতীক বরাদ্দের আগে কোনও সম্ভাব্য প্রার্থী প্রচারণায় গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে কয়েকজন কাউন্সিলর প্রার্থীকে আচরণবিধি ভাঙার দায়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অনেক প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এ বিষয়ে প্রার্থীদের সতর্ক থাকতে হবে।

আসন্ন নির্বাচনে কুমিল্লা সিটি করপোরেশনে এক হিজড়া ভোটারসহ মোট ভোটার দুই লাখ ২৭ হাজার ৭৯২ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৬ হাজার ১৯১ ও পুরুষ ভোটার এক লাখ ১১ হাজার ৬০০ জন। ২৭টি ওয়ার্ডের সম্ভাব্য ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের দুই-তিনদিন আগে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পর্কে জনগণকে ধারণা দেওয়া হবে। নির্বাচনের সরঞ্জামাদি কুমিল্লা জিলা স্কুল থেকে গ্রহণ ও বিতরণ হবে। আগামী ১৯ মে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে মনোনয়ন যাচাই-বাছাই সম্পন্ন হবে। ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২৭ মে শিল্পকলা একাডেমিতে প্রতীক বরাদ্দ হবে ।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার ও জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলমসহ সহকারী রিটার্নিং কর্মকর্তারা।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ১৫ মে পর্যন্ত মেয়র মনিরুল হক সাক্কু তার দায়িত্ব পালন করবেন। ১৬ মে থেকে প্রশাসক বসবে কুমিল্লা সিটি করপোরেশনে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

ফেসবুকে আমরাঃ