সোমবার (৭ জুন) দুপুরে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দেন কুমিল্লা-৫ আসনের সাবেক এমপি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরু।

আওয়ামী লীগের সভাপতির ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেয়ার সময় সাথে ছিলেন বুড়িচং উপজেলা চেয়ারম্যান মো. আখলাক হায়দার ও ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহের। আখলাক হায়দার গত উপজেলা নির্বাচনে আনারস প্রতীকে নির্বাচন করেন। দলীয় প্রার্থী অ্যাডভোকেট আবুল হাশেম খানকে পরাজিত করেন। অন্যদিকে আবু জাহের ব্রাহ্মণপাড়া উপজেলার উপ-নির্বাচনে আনারস প্রতীকে নির্বাচন করেন। নৌকার প্রার্থী মো. জাহাঙ্গীর খান চৌধুরীকে পরাজিত করেন। এছাড়া ব্রাহ্মণপাড়া উপজেলা সদর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থীকেও সাথে দেখা গেছে।

জানা গেছে, আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোয়ন প্রত্যার্শী আব্দুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরু মনোনয়ন ফরম জমা দিতে দুপুরে শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে আসেন। এমন কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেন তার শুভাকাঙ্খীরা।

সেই পোস্টে দেখা যায়, সেলিমা সোবহান খসরুর দুই পাশে কুমিল্লা-৫ আসনের দুই উপজেলার চেয়ারম্যান বসে রয়েছেন। তারা গত দুই উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার বিরোধীতা করেছিলেন। এছাড়া এই দুই উপজেলার চেয়ারম্যানরাও এবার এমপি হতে চান। তারাও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে ছবিতে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সদ্য পয়াত আব্দুল মতিন খসরুর এমপির স্ত্রী ছাড়া পরিবারের অন্য কোনো সদস্য উপস্থিত ছিল না।

উল্লেখ্য, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু করোনা আক্রান্ত হয়ে মারা যান। তারপর সেই আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ২ জুন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার নির্বাচন ভবনে কমিশন সভা শেষে এই আসনের নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

তিনি বলেন, তফসিল অনুযায়ী আসনগুলোতে মনোনয়নপত্র দাখিলের শেষদিন ১৫ জুন, মনোয়নপত্র বাছাই ১৬ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন। আর ভোটগ্রহণ করা হবে আগামী ১৪ জুলাই।

সূত্রঃ আমার সংবাদ

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: