কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই-আবিদপুর সড়কের পাশের ঝোপজঙ্গল পরিস্কার করলো দেবপুর ফাঁড়ি পুলিশ। এতে বিভিন্ন যানবাহনের চালকদের স্বস্তি প্রকাশ করতে দেখা যায়।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশেই জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই থেকে আবিদপুর হয়ে সড়কটি দিয়ে পাশ্ববর্তী দেবীদ্বার উপজেলার বিভিন্নস্থানে সরাসরি যাওয়ার সুবিধা রয়েছে।

কোরপাই এলাকার পাশেই রয়েছে দেশের অন্যতম বৃহৎ সবজি বাজার নিমসার। ফলে এলাকাটি কৃষি নির্ভর হওয়ায় বুড়িচং, দেবীদ্বার উপজেলার বিভিন্নস্থানের কৃষকরা যেমন তাদের উৎপাদিত পণ্য এই বাজারে বিক্রির জন্য নিয়ে আসে, তেমনি বিভিন্ন পেশা বা শ্রমজীবি মানুষ প্রতিদিনই এই সড়ক পথে চলাচল করে।

অভিযোগ রয়েছে, এই সড়কটিতে সন্ধ্যার পর অন্ধকার থাকায় অনেকটা অরক্ষিত হয়ে পড়ে। এসময় সড়কের পাশে থাকা ঝোপজঙ্গলের পাশে লুকিয়ে থাকা ছিনতাইকারীরা সড়কে চলাচলকারী সিএনজি অটোরিক্সা, ইজিবাইক, রিক্সা, পিক-অপ বা অটোভ্যানসহ বিভিন্ন যানবাহনের চলাচল করতো।

ফলে সন্ধ্যার পর থেকে এই সড়কে চলাচলকারী লোকজন অনেকটা নিরাপত্তাহীনতায় ভূগতো। ওই সড়কে চলাচলকারী সবজি ব্যবসায়ী আবদুল কাদের জানান, তিনি নিমসার বাজারে সবজি বিক্রি করে প্রায় রাতেই বাড়ী ফিরতেন, সড়কের পাশে ঝোপ-ঝাড় থাকায় চলচলে অসুবিধা হতো।

সিএনজি চালক জলিল জানান, রাতে ওই সড়ক দিয়ে চলাচল করতে অনেক অসুবিধার সম্মূখিন হতে হতো। পুলিশের পক্ষ থেকে পরিস্কার করে দেয়ায় অনেক সুবিধা হয়েছে।

বিষয়টি পুলিশের নজরে আসার পর বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ি’র ইনচার্জ মোঃ আব্দুল্লাহ আল মামুনের ব্যক্তিগত উদ্যোগ ও অর্থায়নে ফাঁড়ি পুলিশ সদস্যসহ কিছু শ্রমিকের সহযোগিতা নিয়ে ঝোপজঙ্গল পরিস্কার করতে দেখা যায়।

এসময় সড়কটিতে নিয়মিত যাত্রী নিয়ে চলাচলকারী একাধিক সিএনজি অটোরিক্সা, ইজিবাইক চালকদের স্বস্তি প্রকাশসহ পুলিশ সদস্যদের কাজের প্রশংসা করতে দেখা যায়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: