দেবিদ্বার প্রতিনিধিঃ অবকাঠামো উন্নয়নে নিম্মমানের কাজ হলে ঠিকাদারি লাইসেন্স কালো তালিকাভুক্ত করা হবে। দেবিদ্বারে গত ৪ বছরে আড়াইশ কোটি টাকার উন্নয়ন হয়েছে। এই উন্নয়ন কি চোখে পড়ার মত? আমরা কি তা জনগনকে দেখাতে পারছি? যে প্রচুর উন্নয়ন হয়েছে। তা আমরা দেখাতে পারছিনা। আমাদের সবাইকে মনে রাখতে হবে এক রাস্তা বার বার সংস্কার করা সম্ভব নয়। এই রাস্তা ঘাটের সাথে অনেক কিছু জরীত রয়েছে, যেমন আইনি সেবা, জরুরী স্বাস্থ্য সেবা, শিক্ষা। সুতরাং আমাদের মনে রাখতে হবে রাস্তাঘাট ভাল না হলে এসকল সেবা জনগনের দৌরগোড়ায় যথা সময়ে পৌছে দেওয়া সম্ভব নয়। একটি কাঁচা রাস্তা দিয়ে দ্রুত যানবাহন চলা চল করতে পারলেও পাকা ভাঙ্গা রাস্তা দিয়ে যাতায়াত করা খুভই কষ্ট কর। একটি রাস্তার জন্য একবার বরাদ্দ আনা যায় কিন্তু প্রতি বছরেই আনা যায়না, কাজের সময় এই কথাটি মাথায় রেখে কাজ করতে হবে। দেবিদ্বারের রাস্তা-ঘাট, ব্রীজ, কালভাট, শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন সহ সকল অবকাঠামো উন্নয়নের কাজের মান টেকসই হতে হবে। যেই ঠিকাদারি প্রতিষ্টানের কাজ নিম্ন মানের হবে তাদের লাইসেন্স কালো তালিকায়ভুক্ত করা হবে। সে আমার আত্নীয় স্বজন কিংবা দলের নেতা কর্মী হউক’ কাউকে ছাড় দেওয়া হবেনা।

গতকাল শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে দেবিদ্বারের উন্নয়নের ৪ বছরের সফলতা নিয়ে ঠিকাদার ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনের তরুন সংসদ সদস্য ও দেবিদ্বার বাসীর আধুনিক জীবন যাত্রার মান উন্নয়নের রুপকার রাজী মোহাম্মদ ফখরুল (এমপি)।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমার সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় আওয়ামিলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী। এসময় মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- কুমিল্লা জেলা পরিষদ সদস্য মোঃ শাহজান খান, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম, দেবিদ্বার পৌর আওয়ামিলীগের সিনিয়ার সহ সভাপতি হাজী মোঃ কেফায়েত উল্লাহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইউনুস মিয়া, সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু তাহের, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুক্তিযোদ্ধা কাজী আব্দুস সামাদ, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ শোহরাব হোসেন, এলাহাদ ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম, রসুলপুর ইউপি চেয়ারম্যান মোঃ কামরুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা উত্তম কুমার কবিরাজ, পৌর সচিব মোঃ ফখরুল ইসলাম, ঠিকাদার হাজী এম এ কায়ুম ভুইয়া, মোঃ সেলিম, মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা ইয়াছমিন, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সদস্য ও প্রভাষক মোঃ সাইফুল ইসলাম শামিম, দেবিদ্বার উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আবদুল মান্নান মোল্লা, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মোঃ শাহাদত হোসেন মিঠু, মোঃ সাদ্দাম হোসেন, দেবিদ্বার উপজেলা ছাত্র লীগের আহবায়ক মোঃ ইকবাল হোসেন রুবেল প্রমূখ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: