বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির উদ্যোগে দিনব্যাপী কর্মশালা

নিজস্ব প্রতিবেদকঃ মানসম্মত ফলাফল অর্জনে ইংরেজি ও আইসিটি শিক্ষকদের নিয়ে কুমিল্লায় বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) কুমিল্লা জেলা শাখার উদ্যেগে কুমিল্লায় বিভিন্ন কলেজে কর্মরত ইংরেজি ও আইসিটি শিক্ষকদের নিয়ে ‘উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মানসম্মত ফলাফল অর্জনে আমাদের করনীয়’ শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়েছে। (২৬/১১/২০১৭ইং)রবিবার সকালে নগরীর কুমিল্লা টাউন হল মিলনায়তনের মুক্তিযোদ্ধা কর্ণারে আয়োজিত দিনব্যাপী এ কর্মশালায় দুই বিষয়ের শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) কুমিল্লা অঞ্চলের পরিচালক প্রফেসর হারান চন্দ্র দেবনাথ। বাকশিস কুমিল্লার শাখার সভাপতি ও অজিতগুহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হাসান ইমাম ফটিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো.জামাল নাছের, বাকশিস কুমিল্লা শাখার সাধারন সম্পাদক ও সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু সালেক মো.সেলিম রেজা সৌরভ। প্রধান অতিথির বক্তব্যে মাউশি কুমিল্লা অঞ্চলের পরিচালক প্রফেসর হারান চন্দ্র দেবনাথ বলেন, শিক্ষা গুনগত মান নিশ্চিত করতে হলে শিক্ষকদের আলোর দিশারী হয়ে কাজ করতে হবে। শিক্ষাকে আনন্দময় করে তুলতে হবে শিক্ষার্থীদের পরীক্ষা ভীতি দূর করতে শিক্ষকদের আন্তরিকভাবে কাজ করতে হবে। শিক্ষার্থীরা যেন বিপদগামী না হয় সেদিকে দৃষ্টি রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো.জামাল নাছের শিক্ষকদের স্বপ্নবাজ হতে হবে। নিজে স্বপ্ন দেখতে হবে, শিক্ষার্থীকে স্বপ্ন দেখাতে হবে। দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। শিক্ষকদের বঞ্চনার ইতিহাস প্রাচীনকাল থেকেই। শিক্ষকরা সমাজ ও জাতিকে দিয়ে আসছেন। প্রকৃত শিক্ষকদের কাছে জাতি ঋণী হয়ে থাকে। তাই শিক্ষকরা চাইলে পরিবর্তন সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যক্ষ আবু সালেক মো.সেলিম রেজা সৌরভ বলেন, ফলফলের ব্যার্থতা নিয়ে বিশ্লেষন করলে এর দায় একা শিক্ষকের কাঁধে পড়ে না। তবুও শিক্ষকরা শত বঞ্চনার যাঁতাকলে পিষ্ট হয়েও বিবেকের তাড়না থেকে শিক্ষার গুনগত মান নিশ্চিত করতে আমরা এ কর্মশালার আয়োজন করেছি। গুনগত মানের শিক্ষা নিশ্চিতকরণের জন্য তিনি শিক্ষা জাতীয়করণের দাবি করেন। সভাপতির বক্তব্য অধ্যক্ষ হাসান ইমাম ফটিক বলেন, আমার দীর্ঘ শিক্ষকতা জীবনে দেখেছি শিক্ষক সংগঠনগুলো আন্দোলন, দাবি ও সংগ্রাম নিয়ে কাজ করে আসছে। আমরা সংগঠনের উদ্যোগে নিজ দায়িত্ববোধ থেকে শিক্ষার গুনগতমাণ বৃদ্ধি ও শিক্ষকদের মর্যাদা রক্ষায় এ ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ