অবৈধ ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার বিরদ্ধে ও ড্রেজার মেশিন উচ্ছেদে মাঠে নেমেছে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা প্রশাসন। এরই অংশ হিসেবে মঙ্গলবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী দিনব্যাপী উপজেলার মাধবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫টি ড্রেজার মেশিন ধ্বংস ও ১টি ড্রেজার মেশিন জব্দ করেন। এসময় প্রায় ৪ কি.মি প্লাস্টিকের ড্রেজারের পাইপ সম্পূর্ণ ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভাড়ানি এলাকায় ৪টি ও মাধবপুর চান্দলা ব্রিক্স এলাকায় ১টি ড্রেজার মেশিন ধ্বংস করেন এবং মকিমপুর এলাকায় ফারক নামের এক ব্যক্তির ১টি ড্রেজার মেশিন জব্দ করেন। এসময় মাধবপুর বাসস্ট্যান্ড এলাকায় সরকারি খাল ভরাট করার অভিযোগে মোঃ আবুল হাসেমকে ১ লক্ষ টাকা এবং পাশের একটি খাবার হোটেলকে সরকারি খালে লাকড়ি রাখার অপরাধে নগদ ১৫ হাজার টাকা জরিমানা করে নগদ আদায় করেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, আজ থেকে অবৈধ ড্রেজার মেশিন উচ্ছেদে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। কোনো ভাবেই ড্রেজার দিয়ে উপজেলার কোথাও মাটি উত্তোলন চলতে দেওয়া হবে না। অভিযান পরিচালনাকালে মাধবপুর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা কান্তি দেবনাথ ও থানার এএসআই আক্কাস এর নের্তৃত্বে পুলিশের একটি দল অংশগ্রহণ করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: