নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার লাড়ুচৌ গ্রামের সরকার বাড়ীসহ ৬/৭ টি বাড়ীর ৩৫ পরিবারের প্রায় ৩ শতাধিক লোকের চলাচলের একমাত্র রাস্তায় বেড়া দিয়ে ১দিন অবরুদ্ধ করে রাখে প্রতিবেশি ফারুক মিয়া গংরা।

সরজমিনে ঘুরে অবরুদ্ধ পরিবারের লোকজনের সাথে কথা বললে, উপজেলার শিদলাই ইউনিয়নের লাড়ুচৌ পশ্চিম পাড়া গ্রামের মৃত লাল মিয়া সরকারের ছেলে আবুল হোসেন সরকার ও তার ভাই আবুল কাশেম সরকার একই বাড়ির মৃত ইদ্দ্রিস সরকারের ছেলে বাবুল সরকার, তার ভাই হানিফ সরকার, মাহাবুব সরকার এবং মনির সরকার জানান, মৃত লাল মিয়া সরকার ৪ ছেলে ৫ মেয়ে রেখে মারা যান। এর মধ্যে ফারুক সরকার অতি সম্প্রতি তার পিতার বাড়ী থেকে নতুন বাড়ী তৈরী করে চলে যায়।

গত ৩০ এপ্রিল দুপুরে ফারুক সরকার ও তার ছেলে সাইদুল ইসলাম তাদের পুরাতন বাড়ীর মানুষ চলাচলের রাস্তায় বাশ ও বড়ই কাটা দিয়ে বেড়া দিয়ে দেয়। এতে করে ৬/৭ টি বাড়ীর ৩৫ টি পরিবারের প্রায় ৩ শাতাধিক লোকের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়।

বিষয়টি জানতে পেরে পরদিন ১ মে ব্রাহ্মণপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা, শিদলাই ইউপি চেয়াম্যান গিয়াস উদ্দিন মোহাম্মদ, থানার এস আই মোঃ বাবুল আহাম্মেদ সঙ্গীয় ফোর্স ও ইউপি মহিলা মেম্বার নাসিমা বেগম এবং ইউপ মেম্বার আব্দুর রশিদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বেড়াটি উঠিয়ে অবমুক্ত করে দেয়।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা বলেন, জনগনের চলাচলের রাস্তায় কোন প্রকার অবৈধ বেড়া দিয়ে বাধা সৃষ্টি করা যাবে না। পরবর্তিতে এধরনের ঘটনার পূনরাবৃত্তি হলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আবদুল আলীম খান, সাধারন সম্পাদক ইসমাইল নয়ন, আইন সম্পাদক মোঃ শাহজাহান, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রেজাউল হক শাকিল, সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম, অর্থ সম্পাদক মোঃ অপু খান চৌধুরী, সাংবাদিক আশিকুর রহমান।

এব্যাপারে এলাকার বীর মুক্তিযুদ্ধা মোঃ সহিদুল আলম জানান, আমি ও এলকাবাসী ফারুক সরকার গং এবং আবুল কাশেম সরকার গংদের বিরুধীয় বিষয়টি নিয়ে কয়েক বার স্থানীয় ভাবে অপোষ মিমাংশা করা চেষ্টা করেছি। ফারুক সরকার স্থানীয় আপোষ মিমাংশা না মেনে জনগণের চলাচলের এই রাস্তাটি বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। এতে করে এই এলাকার মানুষ স্থানীয় কবরস্থান, জামে মসজিদ এবং ঈদগাহে যাতায়াত বন্ধ হয়ে পরে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: