নিজস্ব প্রতিবেদকঃ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে কুমিল্লায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কুমিল্লা জেলা শাখা। বৃহস্পতিবার বিকালে নগরীর কুমিল্লা প্রেস ক্লাবের সামনে ঘন্টাবাপি এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কুমিল্লা জেলা শাখা সভাপতি ও আদর্শ সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েলের সভাপতিত্বে ওই কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আবদুল কাদের,যুগ্ম সাধারন সম্পাদক সাংবাদিক এম এইচ মনির,আইন সম্পাদক আবদুস ছামাদ ভূইয়া (জিএস মহান),সমবায় সম্পাদক আবদুর রাজ্জাক রাজু,ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক মোবারক হোসেন স্বপন,মহানগর সংগঠক মোঃ ইমরান রুবেল প্রমুখ।

বিকাল ৫ টা থেকে ৬ টা পর্যন্ত পালিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, মুক্তিযোদ্বারা যদি জাতির শ্রেষ্ঠ সন্তান হয় তাহলে তাদের শ্রেষ্ঠ অবদান জাতি কখনো ভুলে যেতে পারে না। স্বাধীনতার মর্মস্পর্শী আত্মত্যাগের সাথে কোটার নিবিড় সম্পর্ক রয়েছে। রাষ্ট্র এবং সরকারকে অস্থিতিশীল করতে জামায়াত-শিবির ও স্বাধীনতাবিরোধীরা কোটাপ্রথা বাতিলের জন্য পরিকল্পিতভাবে চক্রান্ত করছে। যারা মুক্তিযোদ্বার কোটার বিরুদ্বে কথা বলে ও আন্দোলন করে তারা মুক্তিযোদ্ধের বিরোধী শক্তি এবং নব্য রাজাকার। ইতিমধ্যে যারা কোটা বিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন তাদের অনেকেই ছাত্র শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত বলে মিডিয়ায় খবর বেরিয়েছে। কোটা বিরোধীদের এসব চক্রান্ত রাজনৈতিক ও সামাজিকভাবে প্রতিহত করতে হবে এবং চাকুরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখতে হবে।

উল্লেখ্য, এর আগে একই দাবিতে গত ১৬ এপ্রিল নগরীতে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ মিছিল বের করেন। এছাড়া একই দাবিতে জেলার ১৭টি উপজেলায় স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে পৃথক মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: