মুরাদনগরে আগুনে দুটি বসতঘর পুড়ে ছাই, ১০ লাখ টাকার ক্ষতি

কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর এলাকায় বসতঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় আগুনে দুথটি বসতঘরসহ ঘরে থাকা সকল মালামাল সম্পূর্ন ভাবে পুড়ে ছাই হয়ে যায়। সোমবার দিবাগত রাত ১১টার দিকে উপজেলার ধামঘর ইউনিয়নের পরমতলা (পশ্চিম পাড়া) গ্রামের আব্দুল মালেক ডাক্তারের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন।

স্থানী সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত ১১টার দিকে পরমতলা (পশ্চিম পাড়া) গ্রামের আব্দুল মালেক ডাক্তারের বাড়িতে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যেই আশ-পাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ওই গ্রামে পৌছালেও রাস্তা সরু হওয়ায় ঘটনাস্থলে গাড়ি নিয়ে যেতে পাড়েনি তারা। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দের সহায়তা নিয়ে প্রায় দুথঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে কৃষক আবু তাহের ও আব্দুল মোমেনের বসতঘরসহ ঘরে থাকা স্বর্ণালংকার, নগদ টাকা, ২টি গরু, ৮টি হাঁস, ৯টি মুরগি ও সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

আব্দুল মোমেনের স্ত্রী সুরাইয়া আক্তার বলেন, গত সাপ্তায় গরু কিনার লাইগা আমি মুরাদনগর সিসিডি অফিস থাইকা ৪০ হাজার টাকা কিস্তি নিছিলাম এই টাকা বাঁচানোর চেষ্টা করতে গিয়া আমার ডান হাত ও দুই পা আগুনে পুইড়া গেছে। তাও টাকাটা বাঁচাইতে পারি নাই। আমি এখন কি করবো আগুনে পুড়ে আমার সব শেষ হয়ে গেল।

এ বিষয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বিল্লাল হোসেন জানান, খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে গিয়েছি। তবে ওই গ্রামের ভেতরের রাস্তা সরু হওয়ায় আমাদের গাড়ি ঘটনাস্থলে নেয়া সম্ভব হয়নি। পরে আমরা স্থানীয়দের সহায়তা নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিক ভাবে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমান জানতে চাইলে তিনি বলেন, তদন্ত করে নির্ধারণ করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ