মুরাদনগরে ৫টি ড্রেজার মেশিন জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

কুমিল্লার মুরাদনগরে অবৈধ ড্রেজার দিয়ে কৃষি জমি থেকে মাটি উত্তোলন করার দায়ে মোর্শেদ মিয়া নামে এক ড্রেজার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনটি স্থান থেকে ৫টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করাসহ প্রায় ৪ হাজার ফুট পাইপ নষ্ট করা হয়। সোমবার বিকেলে উপজেলার কামাল্লা আরসি নদীর পাশে ও বাঙ্গরা বাজার থানাধীন জোগেরখিল বিলে অভিযান চালিয়ে এ জরিমানা ও মেশিন জব্দ করা হয়।

তারা দীর্ঘদিন ধরে কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করে আসছিলেন বলে অভিযোগ আছে।

নিবার্হী ম্যাজিস্ট্রেট, উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ ও সহকারি কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন এক যুগে এ অভিযান পরিচালনা করেন।

পরে ভ্রাম্যমাণ আদালতে অপরাধ স্বীকার করায় জোগেরখিল এলাকার মোর্শেদ মিয়াকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে পঞ্চাষ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় মুরাদনগর থানা ও বাঙ্গরা বাজার থানার সহায়তায় এক যুগে উপজেলা তিনটি স্থানে অভিযান পরিচালনা করা হয়। এসময় মোর্শেদ মিয়া নামের এক ড্রেজার ব্যবসায়ীকে পঞ্চাষ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ৫টি ড্রেজার মেশিন জব্দ করা সহ প্রায় চার হাজার ফুট পাইপ নষ্ট করা হয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ