ডেইলিকুমিল্লানিউজ ডেস্কঃ সুস্থতা ধরে রাখতে বেশি বেশি ফল খাওয়ার আহবান জানিয়ে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, তরুণ বয়সে আমি এক বসাতে ১০০ ল্যাঙড়া আম খেয়েছি। আস্ত একটা কাঁঠাল আমি একাই খেতে পারতাম। আমার একটা টার্গেট হলো মরার আগে ১ লাখ আম খাওয়া। হিসাব করে দেখেছি, এখন পর্যন্ত ৬৫ হাজার আম খেয়েছি।
আজ বৃহস্পতিবার সকালে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে ‘প্রবীণকল্যাণ বিষয়ক গবেষণা ফলাফল বিস্তারণ এবং নীতি সংস্কার জাতীয় কর্মশালা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে মন্ত্রী এসব কথা বলেন। পরিকল্পনা মন্ত্রণালয়ের সামাজিকবিজ্ঞান গবেষণা পরিষদ এর আয়োজক।
অনুষ্ঠানে অংশ নেয়া প্রবীণদের উদ্দেশ করে মন্ত্রী বলেন, আমার বয়স কত বলে আপনারা অনুমান করেন? জবাবে অনেকে বলেন, ৪৫ থেকে ৫০ বছর এর মধ্যে হতে পারেন। এরপর মন্ত্রী বলেন, গত জুলাইয়ে আল্লাহর রহমতে আমি ৭০ পার করলাম। আমার বাবা ১০৫ বছর বেচে ছিলেন। আমার মা এখনো আছেন। তিনিও প্রায় শতবর্ষী। ফল খেলে ত্বকে বয়সের ছাপ পড়ে না। আমি ফল খাই, কায়িক পরিশ্রমও করি। ছোটবেলা থেকে নিয়মিত খেলাধুলা করতাম। আইসিসির প্রেসিডেন্টও ছিলাম। আপনারা প্রচুর ফল খাবেন এবং বিভিন্ন কাজে নিজেকে সক্রিয় রাখবেন।
পরিকল্পনা সচিব জিয়াউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদস্য শামসুল আলম, পরিকল্পনা কমিশনের সদস্য বেগম জুয়েনা আজিজ প্রমুখ।

সূত্রঃ জনকন্ঠ
ছবি সূত্রঃ নাফিসা কামাল

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: