৮৫০টি সিসিটিভি বসবে কুমিল্লা সিটি নির্বাচনে

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের প্রতিটি ভোটকেন্দ্র ও ভোটকক্ষে ভাড়ার ভিত্তিতে সিসিটিভি স্থাপনে দরপত্র আহ্বান করেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে ৮৫০টি সিসিটিভি স্থাপন ও মনিটরিং ব্যবস্থাপনার কথা বলা হয়েছে।

ইসির উপ-সচিব খোরশেদ আলম স্বাক্ষরিত দরপত্রটি গত মঙ্গলবার ইসির ওয়েবসাইটে আপলোড করা হয়। বুধবারের একাধিক জাতীয় পত্রিকায় এটি বিজ্ঞাপন আকারে প্রকাশিত হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, গত বুধবার থেকে দরপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। দরপত্র বিক্রির শেষ সময় ৩০শে মে। ৩১শে মে সকাল ১১টা হচ্ছে টেন্ডার জমা দেয়ার শেষ সময়। একইদিন বেলা ১২টায় এটি খোলা (ওপেন) হবে। আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে দরপত্র সংগ্রহ এবং একই দপ্তরে তা জমা দিতে হবে। সিসিটিভি স্থাপনের খরচ সরকারি কোষাগার থেকে মেটানো হবে

প্যাকেজে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের সকল কেন্দ্র ও ভোট কক্ষে ভাড়ার ভিত্তিতে সিসিটিভি ক্যামেরা ও মনিটরিং সেন্টার স্থাপনের কথা বলা হয়েছে। এতে ৮৫০টি সিসিটিভি ও মনিটরিং সেন্টার স্থাপনের কথা বলা হয়েছে। প্রতিটি ভোট কক্ষে একটি করে এবং প্রতিটি ভোট কেন্দ্রের বাইরে একটি করে সিসিটিভি স্থাপন করা হবে। এর বাইরে নির্বাচনের ফলাফল প্রকাশের কেন্দ্রসহ আরও কিছু জায়গায় সিসিটিভি স্থাপন করা হবে বলে ইসি সূত্রে জানা গেছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

ফেসবুকে আমরাঃ