নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লার দেওয়া ১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে রংপুরের সংগ্রহ ৭ উইকেটে ১৩৯। টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আজই প্রথম রংপুরের হয়ে মাঠে নেমেছেন দুই হার্ড হিটার ব্যাটসম্যান ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম। টস হেরে ব্যাট করতে নেমে কুমিল্লা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে।

ওপেনিংয়ে দুর্দান্ত শুরু করলেও দলীয় ২৩ রানে ব্যক্তিগত ২১ রানে কুমিল্লা অধিনায়ক তামিম রুবেল হোসেনের শিকার হন। তামিমের পথ ধরে লিটন দাস, জস বাটলারও দ্রুতই ফিরে গেলে টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে থাকা ইমরুল কায়েস ও মারলন স্যামুয়েলসে ভর করে ১৫৩ রানের পুঁজি পায় কুমিল্লা। ইমরুল চার বাউন্ডারি ও দুই ওভার বাউন্ডারিতে ৩২ বলে ৪৭ রান করেন, স্যামুয়েলস ৩৪ বলে চার বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ৪১ রান করে আউট হন।

এছাড়া ১১ বলে এক চার এক ছয়ে ১৬ রানে অপরাজিত থাকেন সাইফুদ্দিন। শেষপর্যন্ত ৬ উইকেটে ১৫৩ রানে থামে ভিক্টোরিয়ান্সরা। রংপুরের বোলিংয়ের নেতৃত্ব অধিনায়ক মাশরাফি সামনে থেকেই দেন, চার ওভার বল করে ২২ রান খরচায় তুলে নেন দুই উইকেট, তাছাড়া থিসারা পেরেরা দুটি ও রুবেল হোসেন একটি উইকেট নেন।

১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৯ রানেই থেমে যায় রংপুর। রংপুরের দুই ওপেনার গেইল-ম্যাককালাম জুটিতে যেমন শুরু হওয়ার কথা ছিল তার ছিটাফোঁটাও পায়নি দর্শক। রশিদ খান ও মেহেদী হাসানের স্পিন ঘূর্ণিতে ৩২ রানেই রংপুর গেইল-ম্যাককালাম সহ হারায় চার উইকেট। ৩১ থেকে ৩২ রানের ব্যবধানেই উইকেট চারটি হারায় তারা।

গেইল ১৩ বলে ১৭ রান করে রশিদ খান ও ম্যাককালাম ১৪ বলে ১৩ রান করে মেহেদী হাসানের শিকার হন। গেইল-ম্যাককালামের পর রানের খাতা খোলার আগেই ফিরে যান শাহরীয়ার নাফিস ও কুশাল পেরেরা। এরপর মোহাম্মদ মিথুন ও রবি বোপারার ৬৭ রানের জুটি রংপুরকে খেলায় ফেরায়, ২৬ বলে এক চার ও এক ছয়ে ৩১ রান করে আল-আমিন হাসানের বলে তামিম ইকবালের তালুবন্দী হন মিথুন।

মিথুনের আউটের পরই মূলত ম্যাচ ফসকে যায় রংপুরের। অধিনায়ক মাশরাফি, বোপারা চেষ্টা চালালেও শেষ রক্ষা হয়নি। হাসান আলী, আল-আমিনর ১৩৯ রানের বেশি করতে দেয়নি রংপুরকে। রংপুরের ব্যক্তিগত সর্বোচ্চ রান আসে রবি বোপারার ব্যাট থেকে। ৪৮ বলে চার বাউন্ডারিতে ৪৮ রান করে।

সংক্ষিপ্ত স্কোরঃ

কুমিল্লা ভিক্টোরিয়ান্সঃ ১৫৩/৬(২০) ইমরুল-৪৮, স্যামুয়েলস ৪১, তামিম ২১, সাইফুদ্দিন ১৬, লিটন ১১ মাশরাফি ২২/২, রুবেল ৪৫/১, পেরেরা ২৬/২

রংপুর রাইডার্সঃ ১৩৯/৭(২০) বোপারা ৪৮*, মিথুন ৩১, মাশরাফি ১৭, ম্যাককালাম ১৩, গেইল ১৭ মেহেদী ১৫/২, রশীদ খান ১৯/২, হাসান আলী ৩৯/১

ফল: কুমিল্লা ১৪ রানে জয়ী।

ম্যান অব দ্যা ম্যাচ: মেহেদী হাসান(কুমিল্লা ভিক্টোরিয়ান্স)।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: