নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে ‘তালা কাটা’ চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দিবাগত গভীর রাতে জেলার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে বাঁদশা নামের একজন বৃহস্পতিবার দুপুরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। পরে গ্রেফতারকৃত ৬ জনকে আদালতের মাধ্যমে হাজতে প্রেরণ করা হয়েছে বলে ডিবি জানিয়েছে।

ডিবি সূত্রে জানা যায়, গত ৪ ফেব্রয়ারি রাতে জেলার দাউদকান্দি উপজেলার তুজারভাঙ্গা মোড়স্থ আবেদা হাকিম টাওয়ার এর মেসার্স আব্দুল লতিফ চৌধুরী এন্ড সন্স নামক প্রতিষ্ঠানের দরজা ও কেচি গেইটের তালা কেটে তালা কাটা চোর চক্র সিন্ধুকের ক্যাশের তালা ভেঙ্গে নগদ টাকাসহ ২৩ লক্ষাধিক টাকার রবির বিভিন্ন অংকের ক্যাচ কার্ড নিয়ে যায়।

এ ঘটনায় দাউদকান্দি মডেল থানার মামলা হওয়ার তদন্তে নামে ডিবি। ডিবি পুলিশের এসআই মোঃ শাহ কামাল আকন্দ পিপিএম এবং এসআই মোঃ সহিদুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে ডিবির একটি টিম জেলার বিভিন্ন স্থানে অভিযানের পর বুধবার রাতে জেলার সদর দক্ষিণ উপজেলার পদুয়ারবাজারের একটি আবাসিক হোটেলে ওই চক্রের অবস্থান জানতে পেরে সেখানে অভিযান চালিয়ে ওই তালা কাটা চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে, জেলার মুরাদনগরের ত্রিশ গ্রামের মোঃ জসিম উদ্দিন (২৬), রামচন্দ্রপুুর গ্রামের মোঃ বাদশা মিয়া (২২), মোকসাইর গ্রামের আলা উদ্দিন, কদমতলী মধ্যপাড়া গ্রামের মোঃ জজ মিয়া (২৪), মুছাগাড়া গ্রামের মোঃ মহরম (২০) এবং জাহাপুর গ্রামের মোঃ সুমন (২০)।

এ বিষয়ে অভিযানে নেতৃত্বদানকারী ডিবির এসআই শাহ কামাল আকন্দ পিপিএম জানান, গ্রেফতারকৃতরা কুমিল্লা ছাড়াও চট্টগ্রাম, ঢাকা, ভোলাসহ বিভিন্ন জেলায় দীর্ঘ দিন ধরে সংঘবদ্ধভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের তালা কেটে নগদ ঢাকা, স্বর্ণলংকার, মোবাইল ফোন সহ মূল্যবান জিনিসপত্র চুরি করার কাজে জড়িত ছিল। এই চক্রটি দাউদকান্দি বাজারস্থ তুজারভাঙ্গা মোড়স্থ আবেদা হাকিম টাওয়ার এর মেসার্স আব্দুল লতিফ চৌধুরী এন্ড সন্স নামক প্রতিষ্ঠানে চুরির কথা স্বীকার করেছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: