করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে দেশের অন্যতম লাকসাম রেলওয়ে জংশন নেই আগের মতো সরগরম আর যাত্রীদের কোলাহল। অনেকটা নিরিবিলি ভাবেই যাত্রীরা যাতায়াত করছে। এদিকে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দেশের অন্যান্য রেলওয়ে ষ্টেশনের মতো লাকসাম রেলওয়ে জংশনে কাজ করছে রেল কর্মীরা।

লাকসাম রেলওয়ে ষ্টেশন সূত্র জানায়, বর্তমানে চট্টগ্রাম থেকে সিলেট ও সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন-পাহাড়িকা ট্রেন আসা যাওয়ার পথে লাকসামে বিরতি করছে। যাত্রীরা অনলাইনে টিকেট কেটে যাতায়াত করছে।

সরেজমিনে লাকসাম রেলওয়ে জংশন ঘুরে দেখা গেছে, রোববার রাতে চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন যাত্রা বিরতিকালে প্রায় অর্ধশতাধিক যাত্রী উঠানামা করেছে। এসময় লাকসাম রেলওয়ে জংশনে ষ্টেশন মাস্টার সাহাব উদ্দিনের নেতৃত্বে প্রধান ফটকে রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী সহ রেল কর্মীরা যাত্রীদের সামাজিক দূরত্ব মেনে ষ্টেশনে প্রবেশ করান। এদিকে যাত্রীদের অনলাইন টিকেট চেকিং এবং হ্যান্ড থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা নিরুপনও করা হয়। এছাড়াও যারা চট্টগ্রাম থেকে এসেছেন তাদেরকেও একইভাবে ষ্টেশন ত্যাগ করানো হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: