নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লার দেবীদ্বার উপজেলার বাগুর এলাকার মাদক নির্মূল কমিটির সভাপতি লিটন সরকারের বিরুদ্ধে ‘মাদক ব্যবসার মিথ্যা সংবাদ প্রকাশের’ প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভুয়া তথ্য ও মিথ্যা অপবাদ দিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আবুল কালাম আজাদ কর্তৃক মিথ্যা সংবাদ সম্মেলন করার অভিযোগ এনে ২৮ মে সোমবার দুপুর সাড়ে ১২ টায় বাগুর মেডিনোভা হাসপাতাল মিলনায়তনে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিটন সরকার তার লিখিত বক্তব্যে বলেন- ‘গত ২৩ মে (বুধবার) ইফতারের পূর্ব মুহুর্তে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ শিক্ষা ও পাঠ বিষয়ক সম্পাদক যাদব রায়ের উপর সন্ত্রাসী হামলা করে আবুল কালাম আজাদ এর ছোট ভাই মাসুদ, রাজু, সালাউদ্দিন, রুবেল, রনি, মাহবুব, বাচন সহ বেশ কয়েকজন সন্ত্রাসী। এতে মারাত্মক আহত হয় যাদব রায়। ওই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে গত ২৭ মে রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে আমার বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন আবুল কালাম। পরদিন বেশ কয়েকটি জাতীয় দৈনিক ও স্থানীয় দৈনিক পত্রিকায় ওই সংবাদ প্রকাশিত হয়। আমি ওই সংবাদ সম্মেলন ও প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানাই এবং পাশাপাশি প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।’

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা পরিষদ সদস্য ও সুলতানপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শাহজাহান সরকার, বাগুর মাদক নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম সরকার, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউসার অনিক, ওয়ার্ড মেম্বার জালাল উদ্দিন, সহিদুল ইসলাম মেম্বার, আমির হোসেন মেম্বার, ব্যবসায়ী নজরুল ইসলাম, স্থানীয় মসজিদের ঈমাম মাও. আবুল কালাম প্রমুখ।

 

অপরদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কাঠেরপুল এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ।

২৮ মে সোমবার বিকাল ৪ টায় বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের প্রতিবাদে এবং কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সদস্য মাহাবুব আলম, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নেতা বাচন সহ অন্যান্য নেতা-কর্মীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ওই বিক্ষোভ করে তারা।

বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা আওমীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, সদস্য ও ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগ শ্রম বিষয়ক সম্পাদক গোপাল পাল মেম্বার, বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মেম্বার, দেবিদ্বার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব মিজান, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক সেলিম ভূইয়া, উপজেলা ছাত্রলীগ যুগ্ম আহবায়ক পারভেজ খান, জেলা ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ। পরে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল করে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: