মো. জাকির হোসেনঃ বহুল আলোচিত ফেনীর নুসরাত হত্যা মামলার অন্যতম প্রধান সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজদৌল্লা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিনকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আজ বুধবার কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেন কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ আহমেদ।

সূত্র জানায়,আজ বুধবার বিকেল পাঁচটায় ফেনী জেলা কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে আসামীদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

ফেনী কারাগার সূত্রে জানা যায়, ফেনী কেন্দ্রীয় কারাগারে পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় জানা যায়, নুসরাত হত্যা মামলার মৃত্যু দন্ডপ্রাপ্ত ১৬ আসামীর মধ্যে গতকাল মঙ্গলবার ১২জনকে কুমিল্লায় পাঠানো হয়। আজ ফেনী থেকে পাঠানো হয়েছে হত্যা মামলার অন্যতম প্রধান আসামী সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজদৌল্লা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিনকে।

এছাড়াও আজ আরো দুই আসামী যথাক্রমে উম্মে সুলতানা পপি ও কামরুন নাহার মনিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

কুমিল্লা সিনিয়র জেল সুপার জাহানারা বেগম জানান, আসামীদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনার বিষয়টি নিশ্চিত করে জানান, কঠোর নিরাপত্তার মধ্যে গতকাল মঙ্গলবার ১২ জন মৃত্যু দন্ডপ্রাপ্ত আসামীসহ আজ আরো দু’জন মিলে মোট ১৪জনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

উল্লেখ্য,গত ২৪ অক্টোবর আলোচিত নুসরাত হত্যার ঘটনায় ১৬ আসামীর সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুাল বিচারক মো:মামুনুর রশিদ। এছাড়াও প্রত্যেক আসামীকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: