বুড়িচং প্রতিনিধিঃ বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে নাশকতার পরিকল্পনার অভিযোগে কুমিল্লার বুড়িচং থানা পুলিশ ১৭ জন নামীয় ও অজ্ঞাত ৫০ জনকে আসামী করে বুড়িচং থানায় একটি মামলা দায়ের করেছে। এসময় ৬ জনকে আটক করেছে পুলিশ।

মামলার বিবরণে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার সকালে পুলিশর কাছে খবর আসে বুড়িচং সদরের পশ্চিম পাড়ার জনৈক জসিম উদ্দিন এর বাড়ীর দক্ষিণ পাশে খালি জায়গায় জামায়াত ও বিএনপির নেতাকর্মী সমবেত হয়ে বুড়িচং বাজার এলাকায় রাস্তায় যানবাহন ভাংচুর ও যানবাহনে অগ্নিসংযোগ, জানমালের ক্ষতিসাধনসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের ক্ষতি সাধনের লক্ষ্যে পরিকল্পনামূলক মিটিং করছে। এ খবরে বুড়িচং থানার এসআই মোঃ মোয়াজ্জেম হোসেন সঙ্গীয় এসআই মোঃ ইমাম হোসেন, এএসআই রনি বড়–য়া, এএসআই সজিব হোসেন ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় পুলিশের উপস্থিত টের পেয়ে নেতাকর্মীরা দৌড়ে পালানোর চেষ্ঠা করে।

পুলিশ ধাওয়া করে ৬ জনকে আটক করে, আটককৃতরা হলো- মোঃ কবির হোসেন (৪০), পিতা-মৃত আবদুল গফুর, সাং-বাকশিমুল, ফয়েজ আহাম্মদ (৫৫), পিতা-মৃত আবদুল হামিদ, সাং-আরাগ আনন্দপুর, উভয় থানা-বুড়িচং, মোঃ মহিউদ্দিন প্রকাশ মাহি (২৪), পিতা- মোঃ হাবিবুর রহমান, সাং-দোতলা হাজী বাড়ী, পোঃ মাধাইয়া বাজার, থানা-চান্দিনা, ফেরদাউস আহাম্মদ (৩৭), পিতা-মৃত আবদুল খালেক, সাং-খাড়াতাইয়া (পুর্ব পাড়া), মোঃ তফাজ্জল হোসেন (৩৯), পিতা-আবদুল ওয়াদুদ, সাং-গোসাইপুর, আবু ইউসুফ (২২), পিতা-আবদুল মান্নান, সাং- বুড়িচং উত্তর পাড়া, গণি হাজী বাড়ী। পুলিশ এসময় ও ঘটনাস্থল থেকে ৪ কেজি ডিজেল ও ৮ টি বাশের লাঠি উদ্ধার করে। এ ঘটনায় মঙ্গলবার রাতে এস আই মোয়াজ্জেম হোসেন বাদী হয়ে ১৭ জন নামীয় ও অজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামী করে বুড়িচং থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫-ঘ ধারায় একটি মামলা দায়ের করেছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: