কুমিল্লা বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নে চাঁনসার ও বয়ারপাড় এলাকায় একরাতে তিনটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এতে মোট প্রায় ৫ লক্ষাধীক টাকার স্বর্ণালংকার ও নগদ টাকা লুট হয়েছে বলে ভুক্তভোগীদের বরাত দিয়ে জানা গেছে।

চাঁনসার (বিডিআর বাড়ি) এলাকায় জনৈক আশরাফুল আলম নামে এক ব্যক্তির বাড়িতে গতরাতে দরজার লক ভেঙে পরিবারের সদস্যদের জিম্মি করে ডাকাতির ঘটনা ঘটে। মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক সারে ১২টায় এ ঘটনা ঘটেছে বলে জানায় ভুক্তভোগী আশরাফুল আলমের ছোট মেয়ে তাসফিয়া। তিনি বলেন, গতরাত আনুমানিক সাড়ে ১২টায় বাড়ির সবাই যখন ঘুমে ১০/১২ জনের একদল ডাকাত দরজার লক ও তালা ভেঙে ঘরের ভতরে প্রবেশ করে। তারা সকলে মুখোশ পরিহিত ছিলো। দেশীয় অস্ত্র ছেনী, চাপাতি ও লোহার রড হাতে ঘরে প্রবেশ করে সকলকে ঘরে জিম্মি করে চুপচাপ থাকতে বলে। এসময় আলমারি ও শোকেইসের ড্রয়ার ভেঙে তিন ভরীর অধিক স্বর্ণালংকার ও নগদ ১২ হাজার টাকা লুট করে নিয়ে যায়। তারা সংখ্যায় ১০ থেকে ১২ থাকলেও ঘরের ভতরে প্রবেশ করে তিন চার জন। মুখোশ থাকায় কাউকে চিনতে পারেনি বলে জানায় ভুক্তভোগী পরিবারের সদস্যরা। পরে ডাকাতরা চলে গেলে পরিবারের সদস্যদের চিৎকারে আশেপাশের প্রতিবেশীরা ছুটে আসে।

এদিকে একই রাতে পাশের আরেকটি গ্রামের বয়ারপাড় চারু গাজী বেপারী বাড়ির সাইফুল ইসলাম ও তার ভাড়াটিয়া সহ প্রতিবেশী ভুট্টু দাসের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত আনুমানিক রাত দেড়টায় এ ঘটনা ঘটে। এসময় মুখোশপরিহীত সঙ্ঘবদ্ধ ডাকাতদল দুটো বাড়ি থেকে তিন চার লক্ষাধীক টাকার স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করে নিয়ে যায় বলে জানায় বয়ারপাড় এলাকার ভুক্তভোগী সাইফুল ইসলাম চাচা এডভোকেট মাহবুবুর রহমান।

বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ি পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর জাবেদুল ইসলাম বলেন, তিনটি বাড়িতে ডাকাতি হয়েছে বলে জেনেছি। খবর পেয়ে দেবপুর ফাঁড়ি পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে, ঘটনার তদন্ত চলছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: