মো.জাকির হোসেনঃ কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানা পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকসহ দুজনকে গ্রেপ্তার করে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করেছে। এসময় পুলিশ একটি মিনি ট্রাক ও একটি নাম্বার বিহিন সিএনজি অটোরিক্সা আটক করেছে।

থানা সূত্রে জানা যায়, থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএএম শাহজাহান কবিরের নেতৃত্বে থানার এস আই গোবিন্দ কুমার শর্মা ও সঙ্গীয় ফোর্স গত শুক্রবার দুলালপুর ইউনিয়নের গোপালনগর-ব্রাহ্মণপাড়া সড়কের গোপালনগর বাজারের পূর্ব পাশে একটি নাম্বারবিহীন সিএনজি অটোরিক্সার গতিরোধ করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে সময় সিএনজির ভেতর যাত্রীবেশে থাকা ৩ জন দৌড়ে পালিয়ে গেলেও এক জনকে আটক করা হয়। এ সময় সিএনজির পেছনে একটি বস্তা তল্লাশী করে ৪৫ বোতল ব্যাগপাইপার হুইস্কি, ২৮ বোতল বিদেশী মদ ও ৪ কেজি গাজাসহ দেবিদ্বার উপজেলার নারায়নপুর গ্রামের আবু হানিফের ছেলে মোঃ সুমন (২৪) কে আটক করে থানায় নিয়ে আসে। এসআই গোবিন্দ শর্মা আটককৃত ব্যক্তিসহ পলাতক ৩ জনকে আসামি করে থানায় মাদক আইনে মামলা করেছে।

একই দিনে থানার এস আই বাবুল হোসেন, এসএসআই পরিক্ষিৎ দেবনাথ ও সঙ্গীয় ফোর্স উপজেলার চান্দলা চরের পাথর নাজমুলের সেলুনের সামনে দিয়ে এক ব্যক্তি সাদা প্লাষ্টিকের বাজারের ব্যাগের বেগ নিয়ে হেটে যাবার সময় তার গতিরোধ করে। বেগ তল্লাশি করে ব্যাগের ভেতর থেকে ২০ পিচ ইয়াবা ও ৬ কেজি গাজাঁসহ উপজেলার চান্দলা গ্রামের মকবুল হোসেনের ছেলে মোঃ শরীফ (৩৫) কে আটক করে থানায় নিয়ে আসে। এসআই বাবুল হোসেন বাদী হয়ে তার বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা করেছে।

অপরদিকে একই দিন দুপুর দেড়টায় থানার এসআই যুযুৎসু চাকমা, এএসআই হেলাল উদ্দিন, এএসআই নাদিম আক্তার, এএসআই আল-আমিন ও সঙ্গীয় ফোর্স উপজেলার শশীদল ইউনিয়নের এমরান ব্রীক ফিল্ডের সামনে থেকে কুমিল্লা-বাগড়া সড়কের পাকা রাস্তার উপর দিয়ে যাবার সময় একটি মিনি ট্রাককে সংকেত দিলে ট্রাক চালক ও তার সহযোগীরা ট্রাক ফেলে দৌড়ে পালিয়ে যায়। পুলিশ ট্রাক তল্লাশী করে ট্রাকের পেছনে ত্রিপাল দিয়ে ঢাকা ১০টি ফলের ক্যরেট এর মধ্যে ১২ কেজি করে কস্টেপ দিয়ে মোড়ানো পলিথিনের ব্যাগে মোট ১২০ কেজি গাজাঁ উদ্ধার করে ট্রাকসহ থানায় নিয়ে আসে। মিনি ট্রাকের রেজি নং-ঢাকা মেট্রো-ন- ৯৬০৪। থানার এসআই যুযুৎসু চাকমা ট্রাক চালক ও তার সহযোগিসহ অজ্ঞাত ২ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছে।

থানায় ওসি এসএএস শাহজাহান কবির সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের শনিবার কোর্টের মাধ্যমে কুমিল্লা জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: