কুমিল্লার দেবিদ্বারে সাংবাদিককে তুলে নিয়ে নির্যাতন-মুক্তিপণ আদায়

কুমিল্লার দেবিদ্বারে ইফতার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষের ছবি তোলার জের ধরে শাহীন আলম নামে এক সাংবাদিককে তুলে নিয়ে নির্যাতন এবং এক লাখ টাকা মুক্তিপণ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে উপজেলা সদরে এ ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভুক্তভোগী সাংবাদিক বাদী হয়ে দেবিদ্বার থানায় এজাহার দায়ের করেছেন।

শাহীন আলম দৈনিক আমাদের সময় ও কুমিল্লার কাগজের দেবিদ্বার উপজেলা প্রতিনিধি এবং দেবিদ্বার প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক।

এ ঘটনায় জেলাজুড়ে সাংবাদিক এবং সচেতন মহলে নিন্দার ঝড় উঠেছে। অবিলম্বে ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং উপযুক্ত শাস্তি দাবি করেছেন সাংবাদিকরা।

অভিযোগে ওই সাংবাদিক উল্লেখ করেন, মৃত আবুল হোসেন চেয়ারম্যানের ছেলে সাইফুল ইসলাম বাবু দেবিদ্বার উপজেলা সদর বাজার এবং সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজিতে লিপ্ত। সাংবাদিক শাহীন আলম বিভিন্ন সময় তার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জন্য ছবি তুলতে গেলে তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। সোমবার সন্ধ্যায় পৌর এলাকার ভিংলাবাড়ী গ্রামে ইফতার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষের ছবি তুলতে গেলে সুযোগ পেয়ে বাবু তার বাহিনী নিয়ে শাহীনের ওপর হামলা চালায়। তাকে পিটিয়ে রক্তাক্ত করে সেখান থেকে চোখ বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়।

সেখানে তাকে দ্বিতীয় দফায় মারধর করে ক্যামেরা এবং সঙ্গে থাকা টাকাপয়সা ছিনিয়ে নেওয়া হয়। পরে শাহীনের স্ত্রীর কাছে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। স্বামীর প্রাণ বাঁচাতে স্ত্রী এক লাখ টাকা মুক্তিপণ দিয়ে তাদের কাছ থেকে সাংবাদিক শাহীনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তিনি এখন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনার পর থেকে ওই সাংবাদিক এবং তার পরিবার হুমকি ধমকি দেওয়া অব্যাহত রয়েছে। অবিলম্বে ওই সন্ত্রাসী বাহিনীকে আইনের আওতায় আনার দাবি সাংবাদিকসহ সব মহলের। তবে হামলাকারীর পরিবার থেকে অভিযোগ অস্বীকার করা হয়েছে।

এ বিষয়ে দেবিদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর বলেন, সাংবাদিক শাহীন আলমের ওপর হামলার ঘটনায় জড়িত বাবুসহ সব অপরাধীকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আরো পড়ুন