কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) পাঁচ দফা দাবিতে একাডেমিক ভবন এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন।

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে— শ্রেণিকক্ষ সঙ্কট নিরসন, প্রত্যেক বিভাগের জন্য ল্যাব রুম, সেমিনার রুম, শিক্ষকদের জন্য পর্যাপ্ত রুম, কমনরুম এবং স্বতন্ত্র বিজনেস স্টাডিজ অনুষদ।

আন্দোলনে অংশ নিয়ে শিক্ষার্থীরা জানান, বিজনেস স্টাডিজ অনুষদে চারটি বিভাগ রয়েছে। যে শ্রেণিকক্ষ রয়েছে তা পর্যাপ্ত নয়। এছাড়াও কোনো ল্যাব কিংবা সেমিনার নেই। অভাব রয়েছে কমনরুমেরও। যতক্ষণ পর্যন্ত এসবের সমাধান না হবে ততক্ষণ আন্দোলন চলবে।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে প্রক্টর কাজী কামাল বলেন, ‘শিক্ষার্থীদের দাবি নিয়ে আমরা বিজনেস স্টাডিজ অনুষদের সকল বিভাগের সভাপতি, শিক্ষক সমিতির নেতৃত্বদের নিয়ে আলোচনায় বসেছি।’

দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক আবু তাহের বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষকদের সঙ্গে নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহারের জন্য বলেন। তবে শিক্ষার্থীরা এ আহ্বানে সাড়া না দিয়ে দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।