কুমিল্লায় ক্লাস ও পরীক্ষা বন্ধ করে বিসিএস শিক্ষকদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদকঃ মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন এবং জাতীয় শিক্ষানীতি ২০১০ এর আলোকে জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের ক্যাডার বহির্ভূত করে বিধিমালা জারির দাবিতে কুমিল্লায় সরকারী কলেজের বিসিএস সাধারন শিক্ষকদের দুই দিনের চলেছে কর্মবিরতি। এতে কলেজে এসে ফিরে যাচ্ছেন অনেক শিক্ষার্থী।রবিবার সকাল শুরু হওয়া এই কর্মবিরতি সোমাবার পর্যন্ত চলবে বলে বিসিএস সধারণ শিক্ষা সমিতির সূত্রে জানা যায়।কুমিল্লা নগরীর ভিক্টোরিয়া সরকারি কলেজে গিয়ে দেখা যায়, শিক্ষকরা কর্মবিরতি পালন করছে।রবিবার দ্বাদশ শ্রেনীর নির্বাচনী পরীক্ষা ছিল।তবে তা স্থগিত করা হয়েছে।এছাড়া কলেজে সকল বিভাগের  ক্লাশ ও নির্বাচনী পরীক্ষা স্থগিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা।

কলেজে এসে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের একাদশ শ্রেণির ছাত্রী তানিয়া আক্তার। সে জানান , আমাদের আজকে গুরুত্বপূর্ন টাপিকের ক্লাস ছিল।কয়েক দিন পর পর কর্মবিরতি পালন করছে। কলেজ বন্ধ হওয়ায় আমাদের অনেক ক্ষতি হচ্ছে।মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আবেদন করছি  যেন  আমাদের শিক্ষকদের দাবি মেনে নেন। এতে করে আমরা আবার ক্লাসে ফিরে যেতে পারবো।

কলেজের ছাত্র যুবরাট ইসলাম তনয় জানান, আজ আমাদের নির্বাচনী পরীক্ষা ছিল। কিন্তু আমাদের  পরীক্ষা স্থগিত করা হয়েছে। সামনে আমাদের এইচ এস সি পরীক্ষা।পরীক্ষা স্থগিত হওয়ার আমাদের পড়াশুনায ক্ষতি হচ্ছে।আশা করি সরকার শিক্ষকদের দাবি মেনে নিবেন।

একই ভাবে কলেজে এসে ফিরে যাচ্ছেন কলেজের শিক্ষার্থী। কলেজের শিক্ষার্থী মো: মামুনুর রশিদ, ইসমাইল আব্দুল মুনাফ, ফাহমিদা আক্তার। তারা জানান আমেদের কোন প্রকার নোটিশ দেওয়া হয়নি। কলেজের গেইটে ও ক্লাশরুমে তালা দেওয়া। পরে শিক্ষকদের থেকে জানতে পেরেছি তাদের কর্মবিরতি চলছে।

কর্মবিরতি সম্পর্কে কুমিল্লা ভিক্টোয়িা কলেজের  সহকারী অধ্যাপক মোহাম্মদ ফারুক সরকার জানান, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক আমরা  দুইদিনের কর্মবিরতি পালন করছি।আমাদের দাবি মানা না হলে কেন্দ্রীয় কমিটি যে সিন্ধান্ত দিবে আমরা আরো কঠোর কর্মসূচী গ্রহন করবো। এছারা আমাদের দাবী মানা না হলে সারাদেশের সরকারি কলেজগুলো অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করার  ঘোষণা ও আসতে পারে।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে কর্মবিরতিতে অংশ বিসিএস ক্যাডাররা নেন সহযোগী অধ্যাপক

উল্লেখ্য ভিক্টোরিয়া কলেজ সহ কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা মহিলা সরকারি কলেজ, লাকসামে নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজে কর্মবিরতি চলছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ