কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সদ্য স্নাতক ও স্নাতকোত্তর শেষ করা শিক্ষার্থীদের চাকুরি প্রদানের লক্ষ্যে মার্কেটিং বিভাগ ও সূর্তি টেক্সটাইল বাংলাদেশ লিমিটেডের যৌথ উদ্যোগে আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে জব ফেয়ার-২০২১।সোমবার (৬ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত প্রতিষ্ঠানটির প্রধান মানবসম্পদ ব্যবস্থাপক সিওয়ান্দি থালাহিতিয়াগালা।

সংবাদ সম্মেলনে থালাহিতিয়াগালা বলেন, ‘আমাদের প্রতিষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীকে দেখে এ বিশ্ববিদ্যালয় থেকে আরও বেশি জনবল নিয়োগে আগ্রহী হয়েছি আমরা। পেশাদার জীবনে যাওয়ার আগেই শিক্ষার্থীদেরকে আরও বেশি দক্ষ করে তুলতে আমরা দু’দিন ব্যাপি ক্যারিয়ার ফেয়ার, কর্মশালা ও মানবাধিকার আলাপ বিষয়ক অনুষ্ঠানের আয়োজন করেছি।’

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য উন্মুক্ত এ অনুষ্ঠানের কর্মশালায় প্রশিক্ষণ দিবেন প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার কপিলা মেন্ডিস, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মুহাম্মদ ইমরান, এবং মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রধান সিওয়ান্দি থালাহিতিয়াগালাসহ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষকবৃন্দ।

কর্মশালার প্রথমদিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান ও মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলাইমান। স্বাগত বক্তব্য রাখবেন বিভাগের সহযোগী অধ্যাপক মো. মইনুল হাসান। সভাপতিত্ব করবেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.মোহাম্মদ আমজাদ হোসেন সরকার।

দ্বিতীয় দিনের কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার ও একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলাইমান। এতে মডারেটর হিসেবে উপস্থিত থাকবেন সূর্তি টেক্সটাইল (বাংলাদেশ) লিমিটেড’র মানবসম্পদ বিভাগের প্রধান সেওয়ান্দি থালাহিতিয়াগালা। এতে সভাপতিত্ব করবেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহের নিগার।এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন মার্কেটিং বিভাগের প্রভাষক সাবিকুন নাহার বিপাশা এবং নিশাত নিগার।

অনুষ্ঠান চলাকালে আটটি বুথে চাকুরি প্রত্যাশিরা নিজেদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন। বুথে জমা পাওয়া এসব জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে ২০ থেকে ২৫ জন শিক্ষার্থীকে চাকুরি দিবে সূর্তি টেক্সটাইল বাংলাদেশ লিমিটেড। জনবল নিয়োগের এ ধারা পরবর্তীতেও অব্যাহত থাকবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন সিওয়ান্দি থালাহিতিয়াগালা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার,একই বিভাগের সহযোগী অধ্যাপক ড.মোহাম্মদ সোলায়মান,অনুষ্ঠানের আহ্বায়ক ও মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মো.মঈনুল হাসান,প্রভাষক মাহফুজুর রহমান,সাবিকুন নাহার বিপাশা ও নিশাত নিগার।

উল্লেখ্য, আগামী ৭ ও ৮ ডিসেম্বর দুইদিন ব্যাপী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের মার্কেটিং বিভাগে জব ফেয়ারটি অনুষ্ঠিত হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: