নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মহানগরীর বাগিচাগাঁও নাহার ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক মিলাদ ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়েছে। গতকাল বুধবার সকালে প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে অভিভাবক সমাবেশটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও কুমিল্লা ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক জমির উদ্দিন খান জম্পি। এসময় নাহার ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যক্ষ মোহাম্মদ শামিম হায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এলাকার বিশিষ্ট সমাজ সেবক অহিদুর রহমান সরদার।

প্রধান অতিথির বক্তব্যে জমির উদ্দিন খান বলেন, সন্তানদের সম্পদ হিসেবে গড়ে তুলতে হলে অভিভাবকদের অবশ্যই তাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। আজকের এই অভিভাবক সমাবেশ মূলত আপনাদের সন্তানদের সুশিক্ষার জন্যই। সন্তানদের লেখাপড়ার জন্য অভিভাবকদের ভূমিকা অনেক, তারমধ্যে মা তার প্রধান শিক্ষক। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন, যে সকল শিক্ষার্থী স্কুলে আসতে চায় না, তাদেরকে স্কুলমুখী করার জন্য উদ্বুদ্ধ করতে হবে। তিনি বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের খোঁজ খবর নিতে শিক্ষকদের প্রতি অনুরোধ করেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মোহাম্মদ শামিম হায়দার অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আজকের এই অভিভাবক সমাবেশের মূল উদ্দেশ্য হচ্ছে অভিভাবকদের সাথে স্কুলের একটি মেলবন্ধন তৈরি করে দেয়া। সমাবেশে অভিভাবকরা যেভাবে প্রাথমিক শিক্ষার উন্নয়নে স্বত:স্ফূর্তভাবে আলোচনায় অংশগ্রহণ করেছেন আমি মনে করি তা সুফল বয়ে আনবে ।

অধ্যাপক নূরুল হুদা সিদ্দিকীর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, নাহার ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষিকা মিতা হায়দার, প্রতিষ্ঠানের উপদেষ্টা ও অতিথি শিক্ষক অধ্যাপক মুজাফর আহমদ, অধ্যাপক গোলাম কিবরিয়া, অধ্যাপক খন্দকার তাহমিনা আক্তার, অধ্যাপক মফিজুল ইসলাম, অধ্যাপক নাছিমা আক্তার প্রমুখ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: